মঠবাড়িয়ার কৃতি সন্তান ড. শহীদুর বাউবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বা‌চিত

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউ‌বি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হলেন মঠবাড়িয়ার কৃ‌তিসন্তান ড. মোঃ শ‌হিদুর রহমান। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক প্যানেল থেকে বাউ‌বির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন -২০২৪ এ বিনা প্রতিদ্বন্দ্বিতায় তি‌নি সাধারণ সম্পাদক নির্বা‌চিত হন। গত রোববার বাউবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২৪ এর গেজেটের মাধ‌্যমে বিষয়‌টি প্রকা‌শিত হয়।

ড. মোঃ শ‌হিদুর রহমান পিরোজপুর জেলার মঠবা‌ড়িয়া উপজেলার বেতমোর ইউ‌নিয়নের সন্তান। কৃষক প‌রিবার থেকে বেড়ে ওঠা ড. শ‌হিদুর মঠবা‌ড়িয়া ঐ‌তিহ‌্যবাহী কে এম লতীফ ইন‌স্টি‌টিউশন থেকে ১৯৯৯ সালে স্টার মার্কসহ এসএস‌সি পাশ করেন। পরে সরকা‌রি বিজ্ঞান কলেজ, ঢাকা থেকে এইচএস‌সি, ঢাকা বিশ্ব‌বিদ‌্যালয় থেকে অনার্স মাষ্টার্স শেষ করেন। ড. শ‌হিদুর খেলাধুলা সহ শিক্ষা জীবনের প্রতিটি ক্ষেত্রেই প্রথম স্থান অর্জন করেন। ২০১১ সালে ড. শ‌হিদুর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউ‌বি) উ‌দ্ভিদ‌বিদ‌্যা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০২০ সালে তি‌নি ডক্ট‌রেট ডি‌গ্রি লাভ করেন।

ড. শ‌হিদুর রহমান একই সাথে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক নির্বা‌চিত হন। তার এ সাফল্যে মঠবা‌ড়িয়া এসএস‌সি-৯৯ গ্রুপ বন্ধুমহল ফুলেল শুভেচ্ছা জানান। তার এ সাফ‌্যল্যে এলাকায় প্রশংসায় ভাসছে ড. শ‌হিদুর।

বাউবি শিক্ষক সমিতি নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. কে. এম. রেজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *