ঢাকাবৃহস্পতিবার , ৫ মে ২০২২
  1. 'অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আর্কাইভ
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ঘুষ-দুর্নীতি-অনিয়ম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাসীদের কথা
  13. বরিশাল
  14. বিজ্ঞান
  15. বিনোদন

মঠবাড়িয়ায় চায়নাদের ওপর হামলার ঘটনায় ৫ জন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার :
মে ৫, ২০২২ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়ায় বেড়িবাঁধ নির্মাণকে কেন্দ্র করে স্থানীয়দের হামলায় ৩ চায়না নাগরিকসহ ৯ জন আহতের ঘটনায় মঠবাড়িয়া থানায় মামলা হয়েছে। স্থানীয় শ্রমিক ও ভান্ডারিয়া উপজেলার নদমুল্লা গ্রামের আশ্রাব আলি চাপরাসির ছেলে সুমন চাপরাসি বাদি হয়ে ১মে ৮জন নামীয় ও অজ্ঞাত ১৫ জনের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন। মঠবাড়িয়া থানা পুলিশ এ ঘটনায় বৃহস্পতিবার (৫ মে) পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করেছেন।
জানা গেছে, নির্মাণ প্রকল্পের জন্য জমি অধিগ্রহণে জটিলতা ও এলাকার চাহিদাকে প্রাধান্য না দিয়ে বেড়িবাঁধ নির্মাণ করার জন্য ভেকু দিয়ে মাটি কাটতে গেলে গত রোববার সকাল ৯টার দিকে উপজেলার বাদুরা গ্রামে হামলার ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

আহতরা চায়না নাগরিকরা হলো- ম্যানেজার মি. মাজিমাও (৩১), সুপারভাইজার মি. চ্যাং ডিউ (২৭), সুপারভাইজার মি. লেই বো (৩৬)। এছাড়া স্থানিয় আহত শ্রমিকরা হলো- জিল্লুর রহমান (২৬), মো. ইলিয়াস (৩৪), নিজাম শিকদার (৪০), মানিক (৩২), বাহাদুর উকিল (৬০), জাকারিয়া খান (৩০)। এদের মধ্যে গুরুতর আহত জাকারিয়া খানকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং বাহাদুর উকিলকে ভান্ডারিয়া হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।
মঠবাড়িয়া থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, বেড়িবাঁধ নির্মানের জন্য ভেকু মেশিন দিয়ে মাটি কাটতে গেলে এলাকাবাসীর সাথে চায়না প্রকল্পের শ্রমিকদের সাথে স্থানীয় লোকজনের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার (৫ মে) দুজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এর আগে ঘটনার দিন গ্রেপ্তারকৃত ৩ আসামিতে গত সোমবার আদালতে সোপর্দ করা হয়। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।