ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. 'অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. আর্কাইভ
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ঘুষ-দুর্নীতি-অনিয়ম
  9. জাতীয়
  10. ধর্ম
  11. নারী ও শিশু
  12. প্রবাসীদের কথা
  13. বরিশাল
  14. বিজ্ঞান
  15. বিনোদন

মঠবা‌ড়িয়ায় অ‌তি‌রিক্ত দামে স‌য়া‌বিন বি‌ক্রির দায়ে তিন ব্যবসায়ীকে জ‌রিমানা

স্টাফ রিপোর্টার :
মে ১২, ২০২২ ১১:১৩ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়ায় ভোক্তা অধিকার আইনে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার সাপলেজা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ বাজার তদারকির অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা করা হয়। পিরোজপুর ভোক্তা অধিকার এর সহকারি পরিচালক দেবাশীষ রায় এ অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা সেনেটারী কর্মকর্তা শেখ এহসান কবির উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলার সাপলেজা বাজারের ব্যবসায়ি গৌতম পাল, নূরুল হক, শান্তি সাহা বর্তমান সয়াবিন তেলের দাম বৃদ্ধির কারণে কৃত্রিম সংকট সৃষ্টি করে চড়া মূলে তেল বিক্রি করছেন। এমন অভিযোগের ভিত্তিতে পিরোজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগ সাপলেজা বাজারে অভিযান পরিচালনা করেন।
এসময় অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি কারায় গৌতম পালকে ২৫ হাজার, নূরুল হককে ৫ হাজার ও শান্তি সাহাকে ৩ হাটার টাকা জরিমানা করেন। তাদের মজুদ কারা তেল জব্দ করে ন্যায্য মূলে সাধারণ মানুষের মাঝে বিক্রি করেন।
পিরোজপুর ভোক্তা অধিকার এর সহকারি পরিচালক দেবাশীষ রায় বলেন, নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে মঠবাড়িয়া উপজেলার সাপলেজা বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনটি ব্যবসা পতিষ্ঠানের মজুদ করা সয়াবিন তেল উদ্ধার করে ন্যায্য মূলে বিকি করা হয। সংকট সৃষ্টি করে অতিরিক্ত দামে সয়াবিন তের বিক্রি করায় গৌতম পালকে ২৫ হাজার, নূরুল হককে ৫ হাজার ও শান্তি সাহাকে ৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।